Aprilia GPR 150cc modified chain sprocket



আসসালামু আলাইকুম।
যারা Aprilia GPR 150cc গাড়ির মোডিফাই করতে চাচ্ছেন তাদের জন্য আজকের এই পোস্ট।

এই গারির কি কি সমস্যা? 
১- ইঞ্জিন অতিরিক্ত ঘরম হয়
২- মাইলেজ কম মানে তেল বেশি খায়
৩- চেইন এ বাজে শব্দ হয়।

সমাধান কি?
১- সামনের বেয়ারিং চেঞ্জ করতে হবে। মূল্য ৫১০ টাকা পিছ
২- অর্জিনাল চেইন স্পকেট চেইঞ্জ করতে হবে। 
৩- ভালো মানের কুলেন্ট ব্যভার করতে হবে।


কেনো?
* সামনের বেয়ারিং তৈরি করা হয়েছে অতিরিক্ত লোড নেয়ার কারনে। অতিরিক্ত গতিতে এই বেয়ারিং এ অনেক বাজে আউয়াজ হয়। তাই এই বেয়ারিং চেইঞ্জ করতে হবে। RANAR এর সার্ভিস সেন্টার এ পাবেন বা আমাদের কাছের আছে। প্রতি পিছ মাত্র ৫১০ টাকা। সামনের চাকায় ২ পিছ থাকে। ২ পিছ এক সাথে নিলে ১০০০ টাকা। 


* মাইলেজ কম দেয় কারন পেছনের চেইন স্পকেট হচ্ছে ৬০ দাতের। সাওমনের স্পকেট ১৩ দাতের।(১৩ X  ৬০ = ৪.৬১...) ইঞ্জিন প্রায় ৫ বার গুরলে চাকা গুরে মাত্র ১ বার। এতে ইঞ্জিনের বেশি গুরতে তেল বেশি খয় হয়। তাই আমাদের এমন কিছু করা লাগবে যাতে ইঞ্জিন কম গুরে চাকা বেশি গুরানো যায়। আমরা সামনে লাগাবো ১৪ দাতের চেইন স্পকেট ও পেছনে লাগাবো ৪৭ দাতের চেইন স্পকেট। এতে করে ( ৪৭ X ১৪ = ৩.৩৫) অর্থাৎ এইখানে আমাদের ইঞ্জিন ৩.৩৫ পাক গুরলেই আমাদের গাড়ির চাকা ১ পাক গুরবে। অর্থাৎ এতে আমাদের ৪.৬১ - ৩.৩৫ = ১.২৬ পাক কম গুরার কারনে এই চেল আমাদের অপচয় হচ্ছে না। এতে আমাদের গাড়ি মাইলেজ বেশি দিতে পারবেন। 


এখন কথা হচ্ছে এই স্পকেট পাবেন কোথায়? আসলে কোনো গাড়ির স্পকেটের সাথেই এই গাড়ির চাকার মাপ মিলে না। তাই এইটা আলাদা অর্ডার দিয়ে তৈরি করা লাগে। আপনারা চাইলে আমাদের থেকে এই স্পকেট নিতে পারেন। আমাদের অর্ডার দিলে মাত্র ৩ দিন সময় লাগবে। এই চেইন স্পকেট এর সাথে আপনাকে ভালো মানের চেইন ইউজ করা লাগবে। আমরা এই স্পকেট এর সাথে আপনাকে একটা ভালো মানের চেইন দেয়া হবে। 

যা যা পাবেনঃ
১- পেছনের ৪৭ দাতের চেইন স্পকেট
২- সামনের ১৪ দাতের চেইন স্পকেট
৩- উন্নত মানের চেইন।
মূল্য মাত্র ৯,২০০ টাকা। সময় লাগবে ৩/৪ দিন


* কুলেন্ট চেইঞ্জ করতে হবে। আপনি অর্জিনাল কুলেন্ট ফেলে দিয়ে নতুন কুলেন্ট ইউজ করবেন। কুলেন্ট অনেক প্রকার পাবেন। যেই কুলেন্ট এ লিখা থাকনে antifrogen এই গুলা ইউজ করবেন না। কারন এইগুলা ইঞ্জিন ভালো ঠান্ডা করতে পারেনা। এইগুলা শীত প্রধান দে
 ****************************************************** 
রাজেন্দ্রপুর রেলগেইট, গাজীপুর (ঢাকা)
 (imo) 01933457710, WhatsApp 01797498160 ******************************************************